দারুণ সব ফিচার নিয়ে বাংলাদেশের বাজারে এলো Realme 6i স্মার্টফোন

Realme 6i bd price

গেল মার্চে Realme 6i স্মার্টফোন রিলিজের পর অবশেষে বাংলাদেশের বাজারে অফিশিয়ালি আসলো এই স্মার্টফোনটি।
এর আগে Realme C2, Realme C3, Realme 5i বাজারে ছাড়ার পর ব্যাপক সাড়া ফেলেছিলো ক্রেতাদের মাঝে।রেশ কাটতে না কাটতেই Realme 6i স্মার্টফোন এখন বাংলাদেশের বাজারে।অনেকেই ধারণা করেছিলেন Realme 6 কিংবা Realme 6 pro আসবে,কিন্তু এই দুই ফোনের হাইব্রিড ভার্সন Realme 6i স্মার্টফোন নিয়ে হাজির কোম্পানিটি।

কী কী থাকছে Realme 6i স্মার্টফোন টিতে

হার্ডওয়্যার-
Mediatek Helio G80 (12 nm) প্রসেসরযুক্ত এটিই সর্বপ্রথম স্মার্টফোন।এই চিপসেটটি এতটাই শক্তিশালী যে ভিডিও দেখার মতো হালকা টাস্ক ও গেমিং এর মতো ভারী টাস্ক গুলো সহজেই কাজ করবে।

সফটওয়্যার-
সফটওয়্যার হিসেবে থাকছে Android 10 Realme UI.Clean ও Minimal Interface হওয়ার ইতোমধ্যে ভালো প্রসংশা কুড়িয়েছে Realme এর তৈরী এই Custom Android Operating Systems.

ডিসপ্লে-
Realme 6i স্মার্টফোনে 6.5 inches HD+ IPS LCD Screen. এবং ব্যাকসাইডে 3rd generation Gorilla glass দিয়ে প্রটেক্ট করা।

বাংলাদেশে Realme 6i স্মার্টফোন টির একটি মাত্র ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। 4GB RAM এর অফিশিয়াল Realmi 6i তে রয়েছে 128GB INTERNAL STORAGE.

ক্যামেরা-
Realme 6i ব্যাক ক্যামেরা থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ।48 Megapixel মেইন শুটারের পাশাপাশি থাকছে 8 Megapixel Ultra wide ক্যামেরা। এছাড়াও আছে 2 Megapixel এর একটি ম্যাক্রো ক্যামেরা এবং 2 Megapixel এর একটি ডেপথ সেন্সর।ফোনটির সামনে মিনি-ড্রপ নচ এর মধ্যে থাকছে 16 Megapixel Selfie Camera.

ব্যাটারি-
5000 mAh battery with 18W fast charging.
USB Type-C Port.

প্রাইস-
Realme 6i এর প্রাইস নির্ধারণ করা হয়েছে ১৬,৯৯০ টাকা।দাম নিয়ে অনেকের অসন্তুষ্টি লক্ষ্য করা গেছে।

তবে, Android 10 ভার্সনের এই স্মার্টফোনের সুবিধা দেখে মনে হয় দর্শকদের প্রচুর প্রসংশা পাবে।আর আশাকরি Realme অন্যান্য ফোনগুলোর মতোই এই ফোনের সার্ভিস ভালো দিবে।
আপনাদের কেমন লেগেছে জানাবেন।

ভালো থাকুন,
সুস্থ থাকুন।
ধন্যবাদ।

You May Also Like

About the Author: Aminul

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *